প্রাসঙ্গিক ও কোভিড-১৯ বিষয়ে বাংলাদেশের ফার্মাসিস্ট ও ফার্মেসি টেকনিশিয়ানদের মতামত জরিপ ২০২১

অনলাইনে এই জরিপে অংশগ্রহণের জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। আমরা জানি ফার্মেসিস্ট ভাই-বোনদের মাধ্যমে বাংলাদেশের মানুষ অনেক উপকৃত হচ্ছেন। আমরা এই জরিপের ফলাফলের মাধ্যমে নীতি-নির্ধারক, দাতা, কর্তৃপক্ষ ও দেশবাসীর নিকট সেই সত্যটি ব্যাপকভাবে তুলে ধরতে চাই। এই জরিপের আরও উদ্দেশ্য হলো আপনাদের আরও কি ধরণের প্রশিক্ষণ প্রয়োজন এবং আপনারা কি কি বিষয়ে অসুবিধার সম্মুখীন হন তা জানা। এর মাধ্যমে নীতিনির্ধারকদের কাছে আপনাদের অসুবিধাগুলো দূর করার বিষয়ে সুপারিশ করা হবে।

এই জরিপে সংগৃহিত আপনার নাম, পরিচয়, মোবাইল ও ইমেইল শুধুমাত্র জরিপের স্বার্থে আপনার সাথে পুনরায় যোগাযোগের প্রয়োজনে ব্যবহার করা হতে পারে। কোন ক্রমেই অন্য কোন প্রতিষ্ঠান বা ব্যক্তির কাছে তা প্রকাশ করা হবে না।

ইন্টারনেট সংযোগের সমস্যা না থাকলে এই প্রশ্নমালাটি পূরণ শেষ করতে বেশী সময় লাগবে না। জরিপটি ২টি পর্বে বিভক্ত। নিচে দেখুন। প্রতিটি পর্বই আলাদাভাবে পূরণ করতে হবে। প্রতিটি পর্ব একবারেই পূরণ করা ভালো। তবে কোন কারণে তা সম্ভব না হলে, যতটুকু সম্পন্ন হয়েছে তা সেভ করে পরে বাকি অংশ পূরণ করা যেতে পারে। সেভ করার জন্য জরিপের পাতাটির উপরে Save Quiz বাটনটিতে ক্লিক দিন। ক্লিক সফল হলে Quiz saved নামে একটি মেসেজ আসবে। এখন জরিপটি বন্ধ করে পরে আবার খুলতে পারবেন। তখন Load Quiz বোতামে চাপ দিতে হবে। তা হলে আপনি যেখানে অসমাপ্ত রেখেছিলেন সে অংশ দেখাবে। ডিভাইস ভেদে অনেক সময় Save Quiz বাটনে ক্লিক দিলে একটি ID No. দেখাতে পারে। যদি কোন ID No. আসে তবে তা হুবহু কপি করে রাখতে হবে। কেননা, পরে Load Quiz করতে হলে এই ID No.টি লাগতে পারে। 

যারা সঠিকভাবে জরিপের ২টি পর্বই শেষ করবেন তারা ইমেইলে একটি সনদ পাবেন, যেটি ভবিষ্যতে অনেক কাজে আসবে।

সাহায্যের প্রয়োজন বা কোন জিজ্ঞাস্য থাকলে ফোন করুনঃ সৈয়দ রাজিব রহমান, টেকনিক্যাল এ্যাডভাইজার, বেটার হেলথ ইন বাংলাদেশ, ঢাকা; মোবাইলঃ ০১৭৫৬১৯৮৩৬৭।

প্রশ্নমালা সম্পূর্ণ পূরণের শেষ সময় সীমা ১৫ জুলাই ২০২১ রাত ১২টা।

জরিপটির ২টি পর্ব নিম্নরূপ। প্রতিটি নামের উপর ক্লিক দিলে জরিপের প্রশ্নমালা খুলবে এবং আপনি উত্তর দিতে পারবেন।
  1. ফার্মাসিস্টস ও ফার্মেসি টেকনিশিয়ান জরিপ ২০২১ – ১ম পর্ব
  2. ফার্মাসিস্টস ও ফার্মেসি টেকনিশিয়ান জরিপ ২০২১ – ২য় পর্ব

আমাদের কাছে সকলের মোবাইল ফোন নম্বর নেই। কাজেই সংশ্লিষ্ট সবাইকে এই জরিপে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাতে পারিনি। দয়া করে আপনার বন্ধু-বান্ধব এবং পরিচিতি ফার্মাসিস্ট ও ফার্মেসি টেকনিশিয়ান ভাইদের এই জরিপে অংশগ্রহণের বিষয়ে অবহতি ও উৎসাহিত করে আমাদের বাধিত করুন।